অভিনন্দন! শানে রিসালত মহাসম্মেলন বাস্তবায়ন কমিটির প্রতি

গত ২ ও ৩ মার্চ বাংলাদেশের আধ্যাত্মিক রাজধানী ৩৬০ আউলিয়াসহ অসংখ্য ওলী-আবেদের পদধূলি ধন্য আমাদের প্রিয় শহর সিলেটের ঐতিহাসিক সরকারি আলিয়া মাঠে দীর্ঘ প্রায় ১৪ বছর পর শামসুল উলামা হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (রহ)-এর হাতে গড়া সংগঠন বাংলাদেশ আনজুমানে আল-ইসলাহ, তালামীযে ইসলামিয়া, লতিফিয়া ক্বারী সোসাইটি, ইয়াকুবিয়া হিফজুল কুরআন বোর্ড, আনজুমানে মাদারীসে আরাবিয়ার সমন্বয়ে অনুষ্ঠিত হলো দু’দিন ব্যাপী আন্তর্জাতিক শানে রিসালত মহাসম্মেলন। নিঃসন্দেহে ঐতিহাসিক এই মহাসম্মেলন ছিল সিলেটের ধর্মপ্রাণ মুসলমানদের জন্য জীবনের অন্যতম বড় পাওয়া ও গৌরবের বিষয়। কারণ এই মোবারক মাহফিলে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, বাহরাইন, মিশর, যুক্তরাজ্যের বিশিষ্ট শিক্ষাবীদগণসহ আরো তাশরীফ রেখেছিলেন দয়াল নবীজী (সা.)-এর বংশের অধঃস্তন কয়েকজন আহলে বায়ত সদস্য, যাঁদের প্রতি মহব্বত রাখা ঈমানের দাবি।
এই দুই দিন সিলেট নগরী আশিকে রাসুলদের পদচারণায় ছিল মুখরিত। সম্মেলনের শেষ দিন সিলেট সরকারি আলিয়ার মাঠে অনুষ্ঠিত হয় স্মরণকালের অন্যতম বৃহৎ জুম’আর জামাত।
হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (রহ.)-এর হাতে গড়া বিভিন্ন অঙ্গ সংগঠন ও মুরিদান-মুহিব্বীনরা এই মাহফিল সফল করার জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন দীর্ঘ প্রায় দু’মাস যাবত।
এত বৃহৎ একটি মহাসম্মেলনের আয়োজন করা ও বাস্তবায়ন করা চাট্টিখানি কথা নয়। যারা রাতকে দিন আর দিনকে রাত করে সিলেটের বুকে এতো সুন্দর ও সফল এক আন্তর্জাতিক শানে রিসালত মহাসম্মেলন বাস্তবায়ন করেছেন, তাদেরকে জানাই প্রাণঢালা অভিনন্দন ও মোবারকবাদ।
মহান আল্লাহ যেন এর সাথে সংশ্লিষ্ট সকল নিঃস্বার্থপ্রাণ আশিকে রাসুলগণকে দ্বীনের তরে কবুল করেন। আমিন।
লেখক : কামিল ১ম বর্ষ, বুরাইয়া কামিল (এমএ) মাদ্রাসা, সুনামগঞ্জ।

Comments

comments

About

Check Also

মাননীয় শিক্ষামন্ত্রীর কাছে খোলা চিঠি

মাননীয় শিক্ষামন্ত্রী, কেমন আছেন? যাই হোক আশাকরি আপনি ভালোই আছেন। তবে আমি ও আমার মত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *