সংবাদ-সংস্কৃতি

ফেঞ্চুগঞ্জ মোহাম্মদিয়া ফাজিল মাদরাসায় অভিযাত্রিক পাঠক ফোরাম গঠন
সিলেট জেলার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ফেঞ্চুগঞ্জ মোহাম্মদিয়া ফাজিল মাদরাসায় অভিযাত্রিক পাঠক ফোরাম গত ১৫ অক্টোবর হাফিজ মোস্তাক আহমদের সভাপতিত্বে মাদরাসা হলে গঠন করা হয়।
সভায় হাফিজ মোস্তক আহদকে আহবায়ক এবং হাফিজ আব্দুল্লাহ আল মিজানকে সদস্য সচিব নির্বাচিত করা হয়। কমিটির অন্যান্যরা হলেন-আলিম ২য় বর্ষের মো. আব্দুল করিম, সোহেল আহমদ, রেজান আহমদ, আলিম ২য় বর্ষের আব্দুল হামিদ (হুমায়দী), মো. আব্দুল কাইয়ুম, হাফিজ ওমর ফারুক, হাফিজ হাবিবুর রহমান, হাফিজ হোসাইন আহমদ প্রমূখ।

মানিককোনা দারুল কেরাত সুন্নিয়া দাখিল মাদরাসা পাঠক ফোরামের পুরস্কার বিতরণী ও আশুরা মাহফিল অনুষ্ঠিত
সিলেট জেলার ফেঞ্চুগঞ্জস্থ মানিককোনা দারুল কেরাত সুন্নিয়া দাখিল মাদরাসা পাঠক ফোরামের উদ্যোগে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আশুরা মাহফিল গত ৯ অক্টোবর মাওলানা মো. আবুল হোসেনের সভাপতিত্বে মাদরাসার কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন সহ-তত্ত্বাবধায়ক হাফিজ মাওলানা মো. হারুনুর রশীদ।
হাফিজ নাইম আহমদ ও হাফিজ আল আমীনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন মাওলানা জুবায়ের আহমদ, মাওলানা আজিজুর রহমান, মাওলানা মাহবুবুর রহীম, মাস্টার আব্দুল জলিল, মাস্টার রুহুল আমীন ছিদ্দিকী, মাস্টার নুরুল ইসলাম। শুরুতে কোরআন তেলাওয়াত করেন মো. আব্দুল মতিন। গজল পরিবেশন করেন রেদ্বওয়ান আহমদ ও বেলাল আহমদ।
পুরস্কার বিজয়ী ৩ জন হলেন- ১. রিপা বেগম ( ৬ষ্ঠ), ২. জাহিদ হাসান (৯ম), ৩. নিস্পা আক্তার (৭ম)।

অভিযাত্রিক পাঠক ফোরাম কুরুয়া বাজার শাখা গঠন
মাসিক অভিযাত্রিক সিলেটের ওসমানীনগর থানার কুরুয়া বাজার শাখা গঠন করা হয়। মো.ফায়সাল ইসলামকে সভাপতি ও হাফিজ তোফাজ্জ্বল হোসেন রুম্মানকে সম্পাদক করে ৩৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।
সহ-সাধারন সম্পাদক: ক্বারি জাবেরুল ইসলাম রুবেল; সাংগঠনিক সম্পাদক: মাহবুবুর রহমান জীবান; সহ-সাংগঠনিক সম্পাদক: মোঃ ফরহাদ আলম; প্রচার সম্পাদক: মোঃ জাহাঙ্গীর জায়গীরদার; সহ-প্রচার সম্পাদক: মোঃ মুহিন আহমদ; অর্থ সম্পাদক: সুমন পারভেজ নোমান; সহ-অর্থ সম্পাদক: জাহিদুল ইসলাম সুন্দর; অফিস সম্পাদক: মোঃ মাহবুব আলম; সহ-অফিস সম্পাদক: ক্বারি নুরুল হক; শিক্ষা ও সাংকৃতিক সম্পাদক: ক্বারি হুমায়ুন জায়গীরদার; সহ-শিক্ষা ও সাংকৃতিক সম্পাদক: মোঃ মাহবুব সানি; সমাজ কল্যাণ সম্পাদক: হাফিয রায়হান আহমদ; সহ-সমাজ কল্যাণ সম্পাদক: মোঃ পাবেল আহমদ।

হজরত শাহপরান বায়তুসসালাম হাফিজিয়া দাখিল মাদরাসায় পাঠকফোরাম গঠন
বিশ্বনাথের অলংকারী পৌদনাপুর হজরত শাহপরান বায়তুসসালাম হাফিজিয়া দাখিল মাদরাসায় সম্প্রতি লেখক ও পাঠকের প্রিয় পত্রিকা মাসিক অভিযাত্রিকের পাঠক ফোরাম গঠন করা হয়। মাদরাসার সুপার মাওলানা মোঃ আজিজুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় হাফিজ মুক্তার হোসেন কে সভাপতি ও হাফিজ নুর উদ্দীনকে সম্পাদক করে ৩০ সদস্য বিশিষ্ট পাঠক ফোরাম গঠন করা হয়। সভায় মাদরাসার অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

ফরিদপুর ইসলামী যুব ফোরাম, নূরপুর, দক্কিণ সুরমা, সিলেট। ফরিদপুর ইসলামী যুব ফোরামের অফিসে অভিযাত্রিক পাঠক ফোরাম গঠনের লক্ষ্যে অত্র ফোরামের সম্মানিত সভাপতি জনাব, সাহাব উদ্দিন সাহেবের সভাপতিত্বে এক সভা উনুসটিত হয়। উক্ত সভাই প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঐতিহ্যবাহী ফরিদপুর জামে মসজিদের সম্মানিত ঈমাম ও খতিব জনাব, হযরত মাওলানা : শফিকুর রহমান সাহেব। সভায় সব্সম্মতিত্রূমে, আব্দুল মুমিন রাজু কে আহবায়ক, কাবির আহমদ কে যুগ্ম আহবায়ক এবং সিহাব আহমদ কে সদস্য সচিব করে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।
কমিটির অন্যান্যরা হলেন : মুহাম্মদ এমদাদুল হক, মুহাম্মদ নাজমুল ইসলাম, মো আকমল খান , মোঃ নুরুল ইসলাম, মুহাম্মদ গোলাম শাহরিয়ার, আব্দুল ওয়াদুদ মুস্তাকিম, জাবের আহমেদ(১), জুনেদ আহমদ, সাজিদুর রাহমান, হুছাম উদ্দিন, জাহিদুল ইসলাম, জাবের আহমদ (২), মো: মিটন খান, সুমাল আহমদ, মুজাহিদ আলী, প্রমুখ।

Comments

comments

About

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *