হাসতে পারো কত

হাসতে পারো কত

By lazy-coder

January 05, 2014

বাডি়তে অতিথি এসেছেন। মা পল্টুকে ডেকে বললেন, ‘বাবা পল্টু জলদি অতিথিদের জন্য বাইরে থেকে একটা কিছু নিযে় আসোতো। দৌডে় ঘর থেকে বেরিযে় গেল পল্টু। কিছুক্ষণ পর ফিরল খালি হাতে। মা : কী হল? কী আনলে ওনাদের জন্য? পল্টু : ট্যাক্সি! ওনারা যেন চটজলদি বাডি় ফিরতে পারেন।

মা : রাহাত নতুন জুতো পরছ না কেন? ছেলে : মা, দোকানদার কি বলল তুমি শুন মা : কেন কি বলেছে? ছেলে : বলেছে জুতো প্রথম সপ্তাহে পাযে় দিলে একটু ব্যাথা লাগবে। তাই দ্বিতীয় সপ্তাহ থেকে পাযে় দেব।

এক চাকুরী প্রার্থীর ইন্টারভিউ : বিচারক : ধরো একটা টেবিলের এক প্রান্তে কিছু টাকা এবং অন্য প্রান্তে বুদ্ধি রাখা আছে। এমতাবস্থায় আপনি কোনটি নেবেন? চাকুরীপ্রার্থী : আমি টাকাটাই নেব স্যার। বিচারক : আরে আপনি কি আহম্মক যে টাকা নেবেন? আমি হলে ঠিকই বুদ্ধিটা নিতাম। চাকুরীপ্রার্থী : হ্যাঁ, স্যার, যার যেটা প্রযে়াজন সে সেটাই নেয়।

ভিক্ষুক ও এক ব্যক্তির মধ্যে কথোপকোথন : ভিক্ষুক : ভাই আমি অন্ধ মানুষ আমারে কিছু দেন। ব্যক্তি : এই যে, তুমি ভিক্ষা চাইছ, কিভাবে বুঝব তুমি অন্ধ। ভিক্ষুক : ওই যে দূরে একটা গরু দেখতেছেন, ওইটা আমি দেখতাছিনা।

তিন মাতালের মধ্যে কথোপকোথন : ১ম মাতাল : পুরো এশিয়া মহাদেশ আমার! ২য় মাতাল : আরে পুরো পৃথিবীটা আমার! ৩য় মাতাল : তোরা সবকিছু তোদের বলছিস কেন? আমি কি এগুলো বিক্রি করেছি যে, এগুলো তোদের!

শিক্ষক : বলতো পৃথিবীতে কার দৃষ্টিশক্তি বেশী, মানুষের না পাখির? ছাত্র : পাখির! স্যার। শিক্ষক : কিভাবে? ছাত্র : স্যার, আমি আজ পর্যন্ত একটা পাখিকে চশমা পরতে দেখিনি। এতে বুঝা যাচ্ছে পাখির দৃষ্টিশক্তি বেশি।

Comments

comments