হাসতে পারো কত

হাসতে পারো কত

By lazy-coder

July 05, 2013

সতে পারো কত (১) ঈদের কেনাকাটায় এক ক্রেতা ও বিক্রেতার মধ্যে কথা হচ্ছে- ক্রেতা : আচ্ছা ভাই এই বাটার জুতোটার দাম কত? বিক্রেতা : ৪৫০ টাকা। ক্রেতা : ৫০ টাকা কম রাখা যায় না। বিক্রেতা : ঠিক আছে ৫০০ টাকা থেকে ৫০ টাকা কম দিয়ে দেন।

(২) এক রাতে দুই মাতাল ফাকা রাস্তা দিয়ে হাঁটছিল। কিছুক্ষণ যাওয়ার পর প্রথম মাতাল বলল- ‘‘ওই যে বিল্ডিংটা দেখছিস, ওটা আমার। চল এক কাজ করি ওটাকে দুজনে ঠেলে আমাদের বাড়ির কাছে নিয়ে যাই। তারপর গায়ের সার্ট খুলে রেখে দুজনই বিল্ডিংটা ঠেলতে লাগল। তখন পিছন থেকে এক চোর তাদের সার্ট নিয়ে পালিয়ে গেল। কিছুক্ষণ পর… দ্বিতীয় মাতাল : বিল্ডিংটা আমরা অনেক দূর নিয়ে এসেছি। প্রথম মাতাল : কী করে বুঝলি? দ্বিতীয় মাতাল : দেখনা, আমাদের খুলে রাখা সার্ট কি আর দেখা যাচ্ছে?

(৩) রোগী : ডাক্তার সাহেব, আমারে বাঁচান। আমার কোন কিছুই মনে থাকে না। ডাক্তার : তাহলে তো খুবই জটিল সমস্যা। এই সমস্যা কত দিন থেকে? রোগী : কোন সমস্যা?

(৪) ট্রেন আসছে। এক পাগল রেল লাইনের উপর শুয়ে আছে। এ দৃশ্য দেখে এক ভদ্রলোক তাকে উদ্ধার করতে গেলেন- ভদ্রলোক : এই যে ভাই তাড়াতাড়ি উঠুন ট্রেন আসছে। পাগল : ট্রেন আসছে তো আমাকে উঠতে হবে কেন? ভদ্রলোক : আরে কী বলেন! ট্রেনে চাপা পড়ে মারা যাবেন তো। পাগল : দূর মিয়া! কী যে কন! আমার মাথার উপর দিয়ে কত প্লেন চলে গেল আর এটা তো ট্রেন মাত্র।

(৫) দু’জন মানুুষ রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছেন। এমন সময় একটি ছেলে তাদের একজনের কাছে জানতে চাইল- ‘আংকেল কয়টা বাজে? লোকটা কোনও কথা না বলে ছেলেটার গালে দিব্যি জোরে একটা চড় বসিয়ে দিল। ছেলেটা তো রীতিমতো হতভম্ব! খুব অবাক হয়ে সে জানতে চাইল- ‘আংকেল আমাকে মারলেন কেন?’ তখন সঙ্গের ভদ্রলোকটি বললেন, ‘সপ্তাহে একদিন উনি মৌন থাকেন। মানে কোনও কথা বলেন না, যা করার সবকিছু হাতেই দেখিয়ে যেন। আজকে সেই বিশেষ দিনটি, একটা চড় মারার মানে হচ্ছে এখন বাজে একটা। ছেলেটা তখন বলল, ‘ বড় বাঁচা বেঁচে গেলাম! ভাগ্যটা বড়ই ভালো, ভাগ্যিস, আরও ১ঘন্টা আগে সময়টা জানতে চাইনি!

Comments

comments