ফুলের মেলা

ফুলের মেলা

By lazy-coder

February 05, 2014

ফুলের মেলা কুইজ ১। রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম মদিনায় সর্বপ্রথম কোন আনসারের বাডি়তে অবস্থান করেন? ২। মহান আল্লাহ তায়ালা কোন জাতিকে প্রবল বাতাস দিযে় ধ্বংস করেন? ৩। কত সালে ‘বাংলা ভাষা’ আন্তর্জাতিক মাতৃভাষার মর্যাদা পায়? ৪। বাংলাদেশের কোন নদীতে জোয়ার ভাটা হয় না? ৫। সম্প্রতি চা-কে জাতীয় পানীয় হিসেবে ঘোষণা করে কোন দেশ?

গত সংখ্যার ফুলের মেলা কুইজ বিজয়ী সুজিনা বেগম, ৬ষ্ঠ শ্রেণি, হযরত শাহপরান (র.) বায়তুসসালাম হাফিজিয়া দাখিল মাদরাসা, বিশ্বনাথ, সিলেট।

গত সংখ্যার ‘ফুলের মেলা কুইজ’ এর উত্তর : ১. বায়তুল মোকাদ্দাস, ২. ৭১২ খ্রিস্টাব্দে, ৩. ১১ টি, ৪. চট্টগ্রামে, ৫. নওয়াজ শরীফ

এ সংখ্যার এসো ছড়া শিখি ভাষার তরে জীবন দিলো রক্ত দিলো যারা বর্ণমালার চারিপাশে চির অমর তারা। ———————– ———————– ———————– ———————–

গত সংখ্যার ‘এসো ছড়া শিখি’-র বিজয়ী মাহমুদুল হাসান জাকির আলিম ২য় বর্ষ, মিয়ারবাজার আলিম মাদরাসা বিশ্বনাথ, সিলেট।

ঐ ডাকে কারবালা জেগে ওঠো বীর নব্য এজীদ যত কেটে দাও শির

জালিমের জুলমাতি করো দূরীভূত তাগুতি শক্তিকে করো পরাভূত।

ফুলের মেলা সদস্য কূপন প্রিয় পরিচালক ভাইয়া, আমি ফুলের মেলা-র সদস্য হতে চাই । আমার বয়স ১৮ বছরের উধের্ব নয় । ফুলের মেলার লক্ষ্য উদ্দেশ্য বাস্তবায়নে আমি সচেষ্ট থাকবো ।

নাম পিতার নাম প্রতিষ্ঠান শ্রেণী গ্রাম ডাক উপজেলা জেলা মোবাইল নম্বর

একটি সাদা কাগজে অথবা অভিযাত্রিকের কোন সংখ্যা থেকে সদস্য কূপন পূরণ করে নিম্ন ঠিকানায় অথবা ই-মেইলে পাঠিয়ে দাও । তোমাদের নাম অভিযাত্রিকে ছাপা হবে ।

পরিচালক, ফুলের মেলা অভিযাত্রিক কার্যালয়,আমান বিল্ডিং, বায়তুল আমান জামে মসজিদ রোড পুরান বাজার বিশ্বনাথ,সিলেট । ই-মেইলে : monthly.avijatrik@gmail.com ফুলের মেলা কুইজ ও ছড়াটি পূর্ণ করে নাম,ঠিকানা সহ পাঠিয়ে দাও । সঠিক উত্তর দাতার নাম আগামি সংখ্যায় ছাপা হবে এবং সঠিক উত্তর দাতার মধ্য থেকে তিন জনকে পুরুস্কৃত করা হবে ।

Comments

comments