একুশে বইমেলায় রহিমা আক্তার মৌ’র ৮টি গ্রন্থ

‘মুক্ত আকাশ কতদূর’
রহিমা আক্তার মৌ’র প্রকাশিত প্রথম বই। বইটি একুশে গ্রন্থমেলা ২০১৫ সালে ‘মোহনা প্রকাশনী’ (বর্তমানে ‘চিঠি’) থেকে প্রকাশিত হয়। এই বইতে ছয়টি গল্প, সাতটি কবিতা, তিনটি শিশু বিষয়ক কলাম, তিনটি নারী বিষয়ক ফিচার, চারটি চিঠি, দিবস এবং কয়েকজন বিখ্যাত সাহিত্যিকদের জীবনী আছে। প্রতিটি লেখা জাতীয় দৈনিক, সাপ্তাহিক ও মাসিক পত্রিকায় প্রকাশিত। ছয় ফর্মার বইটির শুভেচ্ছা মূল্য-২০০ (দুইশত টাকা মাত্র)।
‘মেঘনার মিষ্টি স্বপ্ন’ শিশু কিশোর গল্পের বই। এটা বাংলাদেশে প্রথম মা মেয়ের বই এক মলাটে। রহিমা আক্তার মৌ এর ছয়টা গল্প, বড় মেয়ে রৌদ্র মালিহার নয়টা গল্প ও ছোট মেয়ে অভ্র ফারিহার চারটা গল্প আছে। বইটি একুশে গ্রন্থমেলা ২০১৬ সালে ‘মুক্তদেশ প্রকাশন’ থেকে প্রকাশিত হয়। বইয়ের প্রতিটি গল্প জাতীয় দৈনিক পত্রিকার ছোটদের বিভাগে প্রকাশিত। চার ফর্মার বইটির শুভেচ্ছা মূল্য-১০০ (একশত টাকা মাত্র)
‘গল্পের আয়নায় মানুষের মুখ’ গল্পের বই।
বইটি একুশে গ্রন্থমেলা ২০১৭ সালে ‘মুক্তদেশ প্রকাশন’ থেকে প্রকাশিত হয়। মোট বারোটা গল্প আছে বইটিতে। প্রতিটি গল্প দৈনিক, সাপ্তাহিক পত্রিকায় প্রকাশিত। গল্পগুলোতে আমাদের সমাজ-বাস্তবতার নির্মম দিকগুলো তুলে আনতে চেষ্টা করেছি। ছয় ফর্মার বইটির শুভেচ্ছা মূল্য-১৮০ (একশত আশি টাকা মাত্র)।
‘নক্ষত্ররাজির কথা’
প্রবন্ধের বই। বইটি একুশে গ্রন্থমেলা ২০১৭ সালে ‘ছায়াবীথি’ থেকে প্রকাশিত হয়। আমাদের দেশের সাহিত্য অঙ্গনের বার জন সাহিত্যিকদের নিয়ে লেখা এই বইটি। বইয়ের প্রতিটি লেখা জাতীয় দৈনিক ও সাপ্তাহিক পত্রিকায় প্রকাশিত। চার ফর্মার বইটির শুভেচ্ছা মূল্য-১২০ (একশত কুঁড়ি টাকা মাত্র)।

‘মৌ’র চিঠির সাতকাহন’ চিঠির বই।
প্রকাশ: আগষ্ট ২০১৭ ‘বাংলার প্রকাশন’। বইটিতে দেড় ফর্মার চিঠি বিষয়ক একটা উপন্যাস আর অনেকগুলো চিঠি আছে। প্রায় চিঠিগুলোই জাতীয় দৈনিক, সাপ্তাহিক ও মাসিক পত্রিকায় প্রকাশিত। চার ফর্মার বইটির শুভেচ্ছা মূল্য-১৬০ (একশত ষাট টাকা মাত্র)।
‘একাত্তর ও নারী’ মুক্তিযুদ্ধ বিষয়ক বই।
প্রকাশ: ডিসেম্বর ২০১৭, প্রকাশনা প্রতিষ্ঠান ‘বাঙালি’। বইটিতে ষোল জন বীর নারীর যুদ্ধে অংশগ্রহণ ও ১৯৭১ সালের পহেলা ডিসেম্বর থেকে ষোলই ডিসেম্বরের কিছু কথা। এই বইয়ের ষোলটা লেখাই ২০১৫ সালের পহেলা ডিসেম্বর থেকে ষোলই ডিসেম্বর ‘দৈনিক সংবাদ’ পত্রিকার ‘মুক্ত আলোচনা’ বিভাগে প্রকাশিত হয়। পাঁচ ফর্মার বইটির শুভেচ্ছা মূল্য-২০০ (দুইশত টাকা মাত্র)।
‘গল্পগুলো তুলতুলির’ শিশু ও কিশোর গল্পের বই। প্রকাশ: ডিসেম্বর ২০১৭, প্রকাশনা প্রতিষ্ঠান ‘দাঁড়িকমা প্রকাশনী’। বইটিতে তুলতুলিকে নিয়ে লেখা ১০ টি গল্প আছে, প্রতিটি গল্পই জাতীয় দৈনিক ও ম্যাগাজিনে প্রকাশিত। ৩ ফর্মার বইটির শুভেচ্ছা মূল্য-১৩৫ (একশত পঁয়ত্রিশ টাকা মাত্র)।

Comments

comments

About

Check Also

চিনে মুসলমানের অঙ্গ-প্রত্যঙ্গ বিক্রির ব্যবসা

সিরাজুল ইসলাম সা’দ নজিরবিহীন ভাবে চীনের উত্তর-পশ্চিমাঞ্চলের শিনজিয়াং প্রদেশে বসবাসকারী উইঘুর মুসলমানদের ওপর কমিনিষ্ট পার্টির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *